লেখালিখি ওয়েবজিন, সূচনা সংখ্যা

ঠিক দু বছর আগে, ২০২০ সালে যখন করোনা অতিমারীতে ঘরবন্দী হয়ে পড়েছিল গোটা দুনিয়া, তখন আমরা – সববাংলায় এর কয়েকজন সদস্য মিলে সকল সাহিত্য অনুরাগী বাঙালিকে মানসিক যন্ত্রণার থেকে মুক্তি দিতে প্রকাশ করেছিলাম আমাদের সাহিত্য বিষয়ক ওয়েবসাইট – লেখালিখি। দেখতে দেখতে দু’বছর পূর্ণ করে ফেলল এই লেখালিখি। এরপর কিছুদিন আগে, হঠাৎই এক আড্ডায় উঠে এল নতুন প্রস্তাব – বিভিন্ন লেখকের নির্বাচিত কিছু লেখা নিয়ে একটি ওয়েবজিন প্রকাশ করার যেখানে এক ক্লিকে একটি বইয়ের আদলে পেয়ে যাবেন বেশ কিছু লেখা। শুরু হয়ে গেল সাজ-সাজ রব… বহু আলাপ-আলোচনা-পরিশ্রমের পর তৈরি হল আমাদের লেখালিখি ওয়েবজিনের সূচনা সংখ্যা। আজ অর্থাৎ ১৪-ই জুন লেখালিখির দ্বিতীয় বর্ষ পূর্তি বা তৃতীয় জন্মদিনে আপনাদের জন্য রইল উপহার – লেখালিখি ওয়েবজিন, সূচনা সংখ্যা।

নিচের ছবি অর্থাৎ ওয়েবজিনের প্রচ্ছদে ক্লিক করে পড়ে নিন এই বিশেষ সংখ্যাটি।

ওয়েবজিন

এই ওয়েবজিনটিকে এত সুন্দরভাবে সকলের কাছে তুলে ধরার জন্য সববাংলায় এর তরফ থেকে আমরা বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাতে চাই সম্পাদক রাজীব চক্রবর্ত্তী ও প্রচ্ছদ শিল্পী অভি সেখকে।

আমরা যথা সম্ভব চেষ্টা করেছি ভুলভ্রান্তি না করার, তারপরেও যদি কিছু বানান, যতি চিহ্ন ইত্যাদির ভুল থেকে থাকে সহৃদয় পাঠক তা নিজ গুণে মাপ করে দেবেন।

আর সব শেষে, আপনাদের সকলের কাছে অনুরোধ – ওয়েবজিন পড়া শেষ হলে আপনাদের কেমন লাগল তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। কমেন্ট লেখালিখি ওয়েবসাইটের এই পেজে এসে করবেন, ফেসবুক বা অন্য কোনো মাধ্যমে কমেন্ট না করে এখানে কমেন্ট করতে অনুরোধ করছি কারণ সমস্ত পাঠকের সমস্ত মতামত এক জায়গায় এক পাতার নিচে ধরে রাখাই উদ্দেশ্য। লেখক, সম্পাদক, প্রচ্ছদ শিল্পী ও সববাংলায় সদস্যদের এই বিপুল পরিশ্রমের বিনিময়ে আপনাদের কাছ থেকে এটুকু প্রত্যাশা রাখতেই পারি, কী বলেন?


লেখালিখি সাইটে নিয়মিত লেখা প্রকাশ করতে চাইলে এই লিঙ্কে ক্লিক করে লেখা জমা দিন।


শেয়ার করে বন্ধুদেরও পড়ার সুযোগ করে দিন
  •  
  •  
  •  
  •  

21 Comments

  1. অজ্ঞাতনামা কেউ একজন

    খুব ভালো। সব কটা কনটেন্টই ভালো এবার পড়ে দেখো নেওয়ার পালা

  2. Amlan Kusum Bhattacharya

    বেশ ভালো লেগেছে। সুদর্শন চেহারা। পড়া শুরু হয়েছে, পুরোটা আস্তে আস্তে দেখব। আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই। আরো নতুন উদ্যোগের আশায় আপাতত ইতি টানলাম। ধন্যবাদান্তে অম্লান কুসুম ভট্টাচার্য।

  3. Ratan Chakraborty

    কথায় বলে — আগে দর্শনধারী পরে গুণ বিচারী।একটু বদলে নিয়ে বলা যায় —-পড়ে গুণ বিচারী! আশা করি দেখেই যখন চোখে ভালো লেগেছে তখন পড়ার পর অবশ্যই মন ভালো হবে।পরীক্ষায় বসেছি আমিয়—- লেখক যে!!

  4. সকলকে অনুরোধ, নিজের নামটুকু দেওয়ার জন্য। অজ্ঞাতনামা ব্যাপারটা ভাল লাগছে না, হ্যাঁ যদি গেল মন্দ করেন তখন না হয় অজ্ঞাতনামা রইলেন। 😊

  5. অভীক সিংহ

    সম্বিৎ এবং রুবাই, তোমাদের দুজনকেই অনেক অনেক অভিনন্দন আর ভালোবাসা এই অনবদ্য উপহারটির জন্য । ধন্যবাদ দিয়ে ছোট করব না, শুধু বলব, “যা বলব, সব বাংলায়”

  6. Soumi

    বেশ মজা লাগলো টুকটুক করে একপাতা থেকে আরেক পাতায় যেত। প্রচ্ছদ খুব সুন্দর হয়েছে। ওয়েবজিনের সমস্ত সদস্যের জন্য অনেক শুভেচ্ছা আর অভিনন্দন রইলো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to Top
error: লেখা নয়, লিঙ্কটি কপি করে শেয়ার করুন। ধন্যবাদ।

বিভিন্ন লেখকের কবিতা গল্প পাঠ শুনতে এখানে ক্লিক করুন

লেখালিখি লোগো