সববাংলায় আয়োজিত প্রতিযোগিতা – স্বরচিত রচনাপাঠ

সববাংলায় আয়োজন করেছে বিশেষ প্রতিযোগিতার। নিজের লেখা যে কোন ধরণের রচনাই (কবিতা, গল্প, প্রবন্ধ, রম্যরচনা ইত্যাদি) আপনি ভিডিও করে পাঠাতে পারেন। ভিডিও পাঠানোর নিয়মাবলী ও প্রতিযোগিতার কথা নিচে দেওয়া হল বিশদে:

প্রতিযোগিতার নিয়মাবলী:

১. নিজের লেখা যে কোন ধরণের রচনাই (কবিতা, গল্প, প্রবন্ধ, রম্যরচনা ইত্যাদি) আপনি ভিডিও করে পাঠাতে পারেন।

২. ভিডিওতে লেখকের নিজস্ব লেখা নিজেকেই পড়তে হবে। ভিডিও শুরুর আগে নিজের নাম এবং লেখার নাম বলে রচনা পাঠ শুরু করবেন। লেখকের রচনাপাঠের ভিডিও ছাড়া অন্য কোন ছবি বা ভিডিও থাকলে বা লেখকের মুখ দেখা না গেলে সেই ভিডিও গ্রহণ করা হবে না। ভিডিও ক্যামেরা বা মোবাইলে রেকর্ড করে সেই ফাইলটা আপলোড করুন।ভিডিও এডিট করে তাতে কোন ছবি বা লোগো থাকলে সেই ভিডিও গ্রহণ করা হবে না।

৩. ভিডিওতে শব্দ যেন পরিষ্কার হয় এবং লেখকের কথা স্পষ্টভাবে যেন শোনা যায়। শব্দ পরিষ্কার না হলে অথবা অন্যান্য অযাচিত শব্দ (যেমন যানবাহনের শব্দ, ঘরে পাখা বা টিভি চলার শব্দ, অন্য মানুষের কথার শব্দ) থাকলে অথবা ভিডিওতে আলাদা ভাবে কোন মিউজিক যোগ করলে ভিডিওটি গ্রহণ করা হবে না। রেকর্ডের সুবিধার জন্য একটি বদ্ধ ঘরে পাখা বন্ধ করে রেকর্ড করতে পারেন।

৪. ভিডিও অবশ্যই ল্যান্ডস্কেপ মোডে নেবেন।

৫. ভিডিওর সময়সীমা অনধিক ১০ মিনিট।

৬. ভিডিও পাঠানোর শেষ তারিখ ১৫ আগস্ট, ২০২০। ১৫ আগস্ট ভারতীয় সময় রাত ১১ টা ৫৯ মিনিটের পরে আসা কোনো ভিডিও প্রতিযোগিতার জন্য গণ্য হবে না।

৭. প্রথম তিন বিজেতাকে সববাংলায়-এর পক্ষ থেকে পুরস্কৃত করা হবে

  • প্রথম পুরস্কার: ভারতীয় মুদ্রায় প্রায় ১০০০ টাকা মূল্যের বই
  • দ্বিতীয় পুরস্কার: ভারতীয় মুদ্রায় প্রায় ৫০০ টাকা মূল্যের বই
  • তৃতীয় পুরস্কার: ভারতীয় মুদ্রায় প্রায় ২৫০ টাকা মূল্যের বই

(** পুরস্কার শুধুমাত্র ভারত ও বাংলাদেশের মধ্যে ডাকযোগে পাঠানো হবে)

৮. ভিডিওর জনপ্রিয়তার নিরিখে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্বাচন করা হবে। কোন ভিডিও কতটা জনপ্রিয় তা নির্ধারিত হবে সববাংলায় ভিডিও প্ল্যাটফর্মে কতজন মানুষ দেখেছেন এবং কতটা সময় দেখেছেন, এই দুটির ওপর ভিত্তি করে। এই দুটি প্যারামিটার থেকে প্রাপ্ত তথ্য যদি কোনো দু’জন লেখকের ক্ষেত্রে এক হয়, তবে সববাংলায় ভিডিও প্ল্যাটফর্মে কতজন মানুষ লাইক দিয়েছেন, তার ওপর বিচার করে স্থান নির্ধারণ করা হবে।

৯. সমস্ত নিয়মাবলী মেনে ভিডিওটি জমা করতে এখানে ক্লিক করুন

১০. প্রতিযোগিতার সবকটি ভিডিও একসাথে সববাংলায় ভিডিও প্ল্যাটফর্মে ৫ সেপ্টেম্বর, ২০২০ তারিখে প্রকাশিত হবে।

এই প্রতিযোগিতা সংক্রান্ত আপনাদের কোন প্রশ্ন থাকলে এই পোস্টের কমেন্টে জানান আমাদের। আমরা চেষ্টা করবো যত তাড়াতাড়ি সম্ভব আপনার প্রশ্নের উত্তর দেওয়ার।

শেয়ার করে বন্ধুদেরও পড়ার সুযোগ করে দিন

14 Comments

  1. সববাংলায়

    শুধুমাত্র লেখক তার রচনাপাঠ করবেন, সেই ভিডিওটিই আপলোড করতে হবে। অন্য ভিডিও বা ছবি বা কোন আলাদাভাবে মিউজিক দেওয়া ভিডিও গ্রহণ করা হবে না।

  2. ৯ নম্বর পয়েন্ট এ দেওয়া এখানে ক্লিক করুন – এ ক্লিক করলে একটি গুগল ফর্ম খুলবে। তাতে আপনার gmail id দিয়ে লগিন করে নাম ঠিকানা ইত্যাদি প্রয়োজনীয় তথ্য সহ ভিডিও আপলোড করুন।

    কোন কারণে আপনার জিমেল আইডি না থাকলে id বানিয়ে নিতে পারেন, বা আমাদের সঙ্গে যোগাযোগ করুন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।